• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:১৯ পূর্বাহ্ন |

ইবির ছাত্রসহ ৩ জন নিখোঁজ

নিখোঁজসিসি ডেস্ক: আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিস বিভাগের মাস্টার্সের ছাত্র আবুল বাশার (২২) ও এক শিক্ষকসহ তিনজনকে আটক করা হয়েছে বলে তাদের পরিবার অভিযোগ করেছে।

গত বৃহস্পতিবার আটকের পর থেকে ৬দিন পেরিয়ে গেলেও তাদের কোনো সন্ধান মিলছে না বলে জানায় তাদের পরিবার।

ওইদিন রাতে কুষ্টিয়া লাহিনী পাড়া এলাকা থেকে পুলিশ পরিচয়ে তাদের আটক করা হয় বলে পরিবার ও স্থানীয় সূত্র নিশ্চিত করেছে।

কুষ্টিয়া সদর থানা প্রথমে আটকের বিষয়টি স্বীকার করলেও এখন অস্বীকার করছে বলে নিখোঁজদের পরিবারের সদস্যরা অভিযোগ করেছেন।

নিখোঁজ অপর দুজন হলেন কুষ্টিয়া লাহিনি মাধ্যমিক স্কুলের অংক শিক্ষক সাজ্জাতুল আলম (৩৫)ও একই এলাকার মেজবার জোয়ার্দ্দার (৩৪)।

নিখোঁজ ব্যক্তিদের পরিবারের সদস্যরা জানান, গত বৃস্পতিবার ভোর রাতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাদের আটক করে কুষ্টিয়া থানায় নিয়ে যায়। পরিবারের সদস্যরা পরের দিন সকালে তাদের ছাড়িয়ে আনতে থানায় যান এবং আটকদের সাথে দেখা করেন। তাদের ছাড়িয়ে নিতে চাইলে কুষ্টিয়া সদর থানা থেকে জানায় উপরের নির্দেশে তাদের আটক করা হয়েছে। এদেরকে ঢাকায় নিয়ে যাওয়া হবে। এরপর থেকে পরিবারের সদস্যরা তাদের আর কোনো সন্ধান পাচ্ছেন না বলে অভিযোগ করেন।

এছাড়া নিখোঁজ শিক্ষক সাজ্জাতুল আলমের ভগ্নিপতি আমজাদ হোসেন ঢাকাটাইমসকে জানান, ‘বাসা থেকে আটকের পর থেকে কুষ্টিয়া থানার ওসি ও দায়িত্বরত ব্যক্তিদের সাথে কথা বললে তারা বিভিন্ন অযুহাত দেখিয়ে চলছেন। সঠিক কোনো তথ্য তারা দিচ্ছেন না। এমনকি ভালোভাবে আমাদের সঙ্গে কথাও বলছেন না।’

তিনি আরও বলেন, তারা বারবার একই কথা বলছে এটি উপরের নির্দেশ। ঢাকার স্পেশাল টিম গ্রেপ্তার করেছে। সুতরাং এ বিষয়ে আমরা কিছু জানি না।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্র আবুল বাশারের ছোট ভাই আতিকুর রহমান জানান, তার নিখোঁজ ভাই ইবির দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিস বিভাগের মাস্টার্সের ছাত্র। কুষ্টিয়া শহরের নগর জামে মসজিদের ইমাম। তার বিরুদ্ধে কোনো মামলা নেই। কেন আটক করা হয়েছে তারা জানে না। তারা কোথায় আছে পুলিশ সে ব্যাপারে কোনো তথ্য দিচ্ছে না বলে অভিযোগ করে নিখোঁজ ভাইয়ের দ্রুত সন্ধান দাবি করেন আতিকুর রহমান।

এব্যাপারে ইবির দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি প্রফেসর ড. শহীদুল ইসলাম নূরী জানান, ‘বিষয়টি শুনেছি। তবে কেন তাকে আটক করা হয়েছে এখনো জানতে পারিনি। তাকে উদ্ধারের জন্য বিভিন্ন জায়গায় কথা বলেছি।’

বিশ্ববিদ্যালয়ের ছাত্র-উপদেষ্টা প্রফেসর ড. আনোয়ার হোসেন জানান, কুষ্টিয়া পুলিশ প্রশাসনসহ বিভিন্ন জায়গায় যোগাযোগ করা হচ্ছে। আমাদের ছাত্র উদ্ধার ও তার সন্ধানের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

কুষ্টিয়া সদর থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার দেবনাথের কাছে এব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, “এ বিষয়ে কিছু জানি না। আমি ওই দিন ছুটিতে ছিলাম। যিনি দায়িত্বে ছিলেন তিনি এখন ছুটিতে রয়েছেন।’

ছুটিতে থাকা অফিসারের সাথে কথা বলতে চাইলে তার ফোন নাম্বার বন্ধ রয়েছে বলে তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ